বিদেশে চাকরির নামে পাচার করে কোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

ভালো চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন দেশে পাঠিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি এ চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে। 

আজ মঙ্গলবার (২২ জুন) সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

সিআইডি জানায়, শনিবার রাজধানীর দক্ষিণখান থানায় মানবপাচারের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। মামলাটি সিআইডি কাছে হস্তান্তর করা হলে গত কয়েক দিন রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, জসিম উদ্দিন (৩৬). সালাউদ্দিন (৩৫), মুসা (২৬), রাকিবুল ইসলাম রানা (৩৩), গোলাপ হোসেন বুলবুল (৩৪), জাকির হোসেন (৩৪), নাজমুল (২৫), আলম (৩৫) ও শাহজাহান সরকার (৪৩)। গ্রেফতারদের কাছ থেকে ৩৯৫ টি পাসপোর্ট, অমির ৪ টি বিলাসবহুল গাড়ি, ২২টি হার্ড ডিস্ক, সম্পত্তির দলিল, ক্রেডিট কার্ড, অলিখিত ষ্ট্যাম্প, বিভিন্ন ব্যাংকের চেক বই, ভিসা কার্ড, পেনড্রাইভ ও মোবাইল সেট জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে সিআইডির ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, গ্রেফতারকৃত অমি ও তার সহযোগীরা মানুষকে অধিক বেতনে বিদেশে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে ভিকটিমদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আদায় করে আসছিল। কিন্তু তারা ভিকটিমদের চাকরি না দিয়ে বিভিন্ন দেশে পাচার করে দেয়। এছাড়াও তারা অনেক নিরীহ লোকদের দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কোটি কোটি টাকা আত্মসাত্ করেছে।

বিভিন্ন দেশে মানবপাচার করে উপার্জিত অর্থ দিয়ে বিলাসবহুল জীবনযাপন করে আসছিল চক্রটি। তারা স্বল্প সময়ের মধ্যে নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছে বলে জানান শেখ ওমর ফারুক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন