বাজেট অধিবেশন

তিন দিন পর পর এমপিদের করোনা টেস্ট

বণিক বার্তা অনলাইন

জুন বসছে জাতীয় সংসদের আগামী অর্থবছরের বাজেট অধিবেশন। এর পর দিন জুন ঘোষণা করা হবে আগামী অর্থবছরের বাজেট। আসন্ন বাজেট অধিবেশন উপলক্ষে তিন দিন পর পর  সংসদ সদস্যদের করোনা টেস্ট করাতে হবে।

আজ রোববার  সংসদ ভবনের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদের ১৩তম এবং বাজেট অধিবেশন উপলক্ষে প্রস্তুতিমুলক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। সংসদের সিনিয়র সচিব জাফর আহমেদ খান বৈঠকে সভাপতিত্ব করেন।

দেশে করোনার ভারতীয় ধরন সনাক্ত হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদ। যেসব মন্ত্রী-এমপি সংসদ অধিবেশনে অংশ নেবেন তাদের করোনা নেগেটিভ সনদ দেখিয়ে সংসদ ভবনে প্রবেশ করতে হবে।

সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া সাংবাদিকদের জানান, সবার সুস্বাস্থ্যের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংসদের ক্লিনিক  ও মিডিয়া সেন্টারে বরাবরের মতই করোনা পরীক্ষা করা যাবে।

প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, এবারের বাজেট অধিবেশন ১২ কার্যদিবস চলার সম্ভাবনা রয়েছে। অধিবেশন সংশ্লিষ্ট সব এমপি-মন্ত্রী ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের কভি টেস্ট করা হবে।  তুলনামুলক তরুণ এমপিদের সংসদে উপস্থিত হওয়ার জন্য উৎসাহ দেয়া হবে।

প্রধানমন্ত্রীর সংস্পর্শে যেতে লাগবে করোনার নেগেটিভ রিপোর্ট। সর্বনিম্ন সংখ্যক ব্যক্তিবর্গ নিয়ে অধিবেশনের কাজ পরিচালনা করা হবে। সংসদ চলাকালীন দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ থাকবে। নিশ্চিত করা হবে সামাজিক দূরত্ব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন