এমসি কলেজে ধর্ষণ: একমাত্র নিয়মিত ছাত্র মাহফুজ গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণ মামলার এজাহারভুক্ত আসামি মাহফুজুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টার দিকে জৈন্তাপুর উপজেলার হরিপুর থেকে তাকে গ্রেফতার করে কানাইঘাট থানা পুলিশ।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, মাহফুজকে কানাইঘাট থানায় নিয়ে যাওয়া হয়েছে।

এজাহারভুক্ত আসামিদের মধ্যে মাহফুজই কলেজটির একমাত্র নিয়মিত শিক্ষার্থী। তিনি ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। ঘটনাস্থল হোস্টেলেও তার নামে একটি সিট বরাদ্দ ছিল। অবশ্য মামলার পর তার সিট বাতিল করেছে হোস্টেল কর্তৃপক্ষ।

এনিয়ে এ মামলার এজাহারে নাম উল্লেখ থাকা ৬ আসামির মধ্যে পাঁজনকেই গ্রেপ্তার করা হয়েছে। সর্বমোট গ্রেফতার হয়েছেন সাতজন। মামলার এজাহারভুক্ত আসামিদের মধ্যে কেবল তারেকুল ইসলাম তারেককে এখন পর্যন্ত গ্রেফতার করা যায়নি।

প্রসঙ্গত, গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে দলবদ্ধ ধর্ষণের শিকার হন এক তরুণী। রাত সাড়ে ৮টার দিকে এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে ওই তরুণীকে ধর্ষণ করে কয়েকজন তরুণ। তারা নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখে দুজন।

এ ঘটনায় তরুণীর স্বামীর দায়ের করা মামলায় আসামিরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার উমেদনগরের রফিকুল ইসলামের ছেলে তারেকুল ইসলাম তারেক (২৮), হবিগঞ্জ সদরের বাগুনীপাড়ার মো. জাহাঙ্গীর মিয়ার ছেলে শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), জকিগঞ্জের আটগ্রামের কানু লস্করের ছেলে অর্জুন লস্কর (২৫), দিরাই উপজেলার বড়নগদীপুর (জগদল) গ্রামের রবিউল ইসলাম (২৫) ও কানাইঘাটের গাছবাড়ি গ্রামের মাহফুজুর রহমান মাসুমকে (২৫)। এছাড়া অজ্ঞাতনামা আরও তিনজনকে আসামি করা হয়।

এঘটনায় এজাহারভুক্ত পাঁচজনসহ এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে সাইফুর, অর্জুন ও রবিউলকে সোমবার পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন