কুকুরের ধাওয়া খেয়ে কূপে, ৬ দিন পর উদ্ধার

বণিক বার্তা অনলাইন

ইন্দোনেশিয়ার দ্বীপ বালিতে কূপে পড়ে যাওয়া এক ব্রিটিশ নাগরিককে ৬ দিন পর জীবিত উদ্ধার করা হয়েছে। ২৯ বছর বয়সী জ্যাকব রবার্টস কুকুরের ধাওয়া খেয়ে ৪ মিটার গভীর একটি কূপে পড়ে গিয়েছিলেন। কূপটি শুকনো ছিল। কিন্তু পা ভেঙে যাওয়ার কারণে তিনি বেরোতে পারছিলেন না।

প্রত্যক্ষদর্শীরা জানান, কূপে অল্প পরিমাণ পানি ছিল, যা তাকে বাঁচিয়ে রেখেছিল। রবার্টসের সাহায্যের জন্য কান্নাকাটির শব্দ অবশেষে স্থানীয় এক বাসিন্দা শুনতে পেয়েছিলেন।

স্থানীয় ওই বাসিন্দা জানান, ওই কূপটি গ্রাম থেকে বিচ্ছিন্ন একটি জঙ্গলের মধ্যে অবস্থিত। তিনি তার গবাদিপশুর খোঁজে ওই জঙ্গলে গিয়েছিলেন। তখন তিনি রবার্টসের সাহায্যের জন্য কান্নাকাটি শুনতে পান। এরপর স্থানীয় উদ্ধারকর্মীদের খবর দেন। 

রবার্টসের অবস্থা সম্পর্কে বালির দক্ষিণ কুতার পুলিশ প্রধান ইউসাক আগুস্টিনাস সোয়াই বলেন, উদ্ধারের সময় শীর্ণ  এবং আহত দেখাচ্ছিল। 

স্থানীয় অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার প্রধান গেদে দারমাদা বলেন, রবার্টসকে তিনজন মিলে স্ট্রেচারে করে কূপ থেকে তোলা হয়। উদ্ধার করে তাকে বিআইএমসি নুসা দুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

জ্যাকব রবার্টস বালির বাসিন্দা বা পর্যটক ছিলেন কিনা- তা এখনও স্পষ্ট নয়। কভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে বালি কয়েক মাস ধরে বন্ধ, যদিও বেশ কয়েকটি জায়গা এখন সতর্কতার সঙ্গে খুলে দেয়া শুরু হয়েছে।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন