স্বাস্থ্যবিধি অমান্যে বাগেরহাটে ৩ দিনে ৮১ মামলা, দেড় লাখ টাকা জরিমানা আদায়

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা উপেক্ষা করার কারণে বাগেরহাটে তিন দিনে ৮১টি মামলা দায়ের করা হয়েছে। পরিবহনে অতিরিক্ত যাত্রী তোলা ও সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণে এসব মামলা করা হয়। পাশাপাশি মাস্ক না পরার কারণে জরিমানাও করা হয়েছে। এ কয়দিনে প্রায় দেড় লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে আজ বৃহস্পতিবার ২৩ জনের বিরুদ্ধে ২১টি মামলা হয়েছে। তাদের ৭৭ হাজার ৯০০ টাকা জরিমানাও করেছেন আদালত।গত ২৪ ঘণ্টায় অর্থাৎ বৃহস্পতিবার (৪ জুন) সকাল থেকে শুক্রবার (৫ জুন) সকাল পর্যন্ত জেলার বিভিন্ন হাটবাজার ও গণপরিবহনে এসব দণ্ড দেয়া হয়। 

গত মঙ্গলবার (০২ জুন) থেকে বুধবার (০৩ জুন) পর্যন্ত স্বাস্থ্যবিধি না মানায় ২৩টি মামলায় ৩৪ হাজার ৩০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। আর বুধবার সকাল থেকে বৃহস্পতিবার (০৪ জুন) সকাল পর্যন্ত ৩৯ জনকে ৩৭টি মামলায় ৩৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। এ নিয়ে গত তিন দিনে দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৮১টি মামলা এবং ১ লাখ ৪৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জেলায় ৩০টি ভ্রাম্যমাণ আদালত মাঠে তৎপর রয়েছে। স্বাস্থ্যবিধি না মেনে কেউ রাস্তায় বেরোলে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলায় এই ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন