বিরতি ছাড়াই চলছে তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ —প্রতিমন্ত্রী মাহবুব আলী

নিজস্ব প্রতিবেদক

উদ্বোধনের পর থেকেই কোনো ধরনের বিরতি ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, দেশে নভেল করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও কাজ চলমান ছিল। গতকাল বিমানবন্দর পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

আগামী জুন থেকে চালু হতে যাওয়া অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক ফ্লাইট শুরু করার প্রস্তুতি দেখতে গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল সরেজমিন পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। সময় তার সঙ্গে ছিলেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

পরিদর্শনকালে মাহবুব আলী বলেন, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ উদ্বোধনের পর থেকেই কোনো ধরনের বিরতি ছাড়াই তা চলমান রয়েছে। দেশে করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজনক। নির্ধারিত সময়ের মধ্যেই বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, অভ্যন্তরীণ রুটে পরিচালিত বিমানগুলোর যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সব যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।

বিষয়ে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের অগ্রগতি জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান পরিচালনার প্রস্তুতি পরিদর্শনের জন্য আমরা এখানে এসেছি। পরিদর্শন শেষে আমার কাছে প্রতীয়মান হয়েছে যাত্রীরা নিরাপদেই ভ্রমণ করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন