৫০৩ জন নতুন শনাক্ত, মৃত্যু বেড়ে ১৩১

নিজস্ব প্রতিবেদক

দেশে নতুন করে আরো ৫০৩ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া কভিড-১৯- আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরো চারজন। করোনা পরস্থিতি নিয়ে গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত মোট মারা গেছেন ১৩১ জন। আর মোট শনাক্তের সংখ্যা হাজার ৬৮৯। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চারজন। নিয়ে মোট সুস্থ হলেন ১১২ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। তবে এই সময়ে মৃত্যুর সংখ্যা কমেছে। এর আগে গত বৃহস্পতিবার ৪১৪ জন নতুন শনাক্তের কথা জানানো হয়। ওই দিন মারা যান সাতজন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় হাজার ৬৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিন পরীক্ষা করা হয়েছিল হাজার ৪১৬টি নমুনা। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় শতাংশ বেশি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

চীনের উহান থেকে গত ডিসেম্বরের শেষের দিকে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলেও পরবর্তী সময়ে এটি পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে গত মার্চ প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তেও ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির করোনা রিসার্চ সেন্টারের তথ্য বলছে, বিশ্বজুড়ে ১৮৫টি দেশে অঞ্চলে ছড়িয়ে পড়া ভাইরাসে গতকাল রাত ৯টা পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭ লাখ ৩৭ হাজার মানুষ। আর ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন লাখ ৯২ হাজার জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন