বিয়ের স্বপ্নময় পোশাক পছন্দে...

ফিচার ডেস্ক

বিয়ে মানেই উৎসব। বিয়ে মানেই আনন্দ। বিয়ের দিনগুলোয় নানা আয়োজনে ব্যস্ততার শেষ থাকে না, বিশেষ করে বর-কনের। অধিকাংশ নারীরই স্বপ্ন থাকে বাহারি পোশাকে বিয়ের সাজে নিজেকে মেলে ধরতে। সেই স্বপ্নের পোশাক বাছাই করতেও চিন্তার অন্ত থাকে না। আর একটি পোশাক পছন্দ হলেও সেটা নিয়ে দ্বিতীয়বার ভাবুন, কারণ এটা আপনার বিয়ের পোশাক অর্থাৎ পুরো জীবনের স্মৃতিময় সঙ্গী। বিয়ের পোশাক সবাই যত্ন করে দীর্ঘদিন সংরক্ষণ করেন এবং মাঝেমধ্যে বের করে আনন্দময় দিনটিকে স্মরণ করেন। এজন্য স্মরণীয় পোশাক কেনার ক্ষেত্রে অনেক যাচাই-বাছাই করা দরকার। তবে কিছু বিষয় খেয়াল রাখলে আপনি বিয়ের নিখুঁত একটি পোশাক পছন্দ করতে পারবেন।

 

আপনার শরীরের মাপ সম্পর্কে ধারণা রাখুন

অনলাইনে দেখে ভালো একটি বিয়ের পোশাকের প্রেমে পড়ে গেলেন, পরে গিয়ে দেখলেন, সেই পোশাকটি আপনার শরীরের মাপের নেই। তখন আপনার খুব মন খারাপ পছন্দ না হতে পারে। এজন্য বিয়ের পোশাক পছন্দ করার আগে আপনি নিজের শরীরের মাপ সম্পর্কে ধারণা রাখুন। এর বাইরে আপনাকে বিবেচনা করতে হবে, সব ধরনের পোশাক আপনার শরীরের সঙ্গে মানানসই হবে না। কোন ধরনের পোশাক আপনাকে অনন্য লুক এনে দেবে এবং আপনি পোশাকটি পরে স্বাচ্ছন্দ্য বোধ করবেন, সেটা নিশ্চিত হয়ে নিন। তাই শুধু পোশাকের শৈলী বা নকশা পছন্দ না করে পোশাকের ধরনের বিষয়টিও বিবেচনায় রাখুন।

 

পছন্দে নিজস্ব স্টাইলকে প্রাধান্য দিন

স্বপ্নের পোশাকটি বেছে নেয়ার সময় আপনার পছন্দের স্টাইল বিবেচনা করুন। নিজের পছন্দের স্টাইলের বাইরে গিয়ে বিয়ের পোশাক সাময়িক পছন্দ হলেও পরে সেটি আপনার ভালো নাও লাগতে পারে। এজন্য রাজকন্যার মতো না হলেও নিজের পছন্দের সঙ্গে যায় এমন পোশাক কিনুন।

 


কোত্থেকে কিনবেন জেনে নিন

বিয়ের পোশাক কেনার ক্ষেত্রে এমন স্থান বাছাই করুন, যেখানে বিভিন্ন ধরনের প্রচুর পরিমাণে বিয়ের পোশাক পাওয়া যায়। বুটিক দোকানগুলোয় বিয়ের পোশাক আপনার দেখা উচিত। আপনার আত্মীয়স্বজন বা ভালো বন্ধুদের পরামর্শের পাশাপাশি বুটিকের বিশেষজ্ঞরাও আপনাকে নিখুঁত পোশাকটি বেছে নিতে সহায়তা করতে সক্ষম।

বাজেট মাথায় রাখুন

বিয়ের পোশাকগুলো সাধারণত আপনার কেনা সবচেয়ে ব্যয়বহুল পোশাক হয়ে থাকে। তবুও বিয়ের পোশাকের পেছনে আপনি ??

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন