‘প্যারাসাইট’ যেভাবে বছরের সবচেয়ে আলোচিত ছবি

ফিচার ডেস্ক

পরিচালক বং জুন-হো ডার্ক কমেডি থ্রিলার প্যারাসাইট ২০১৯-এর সবচেয়ে আলোচিত বিদেশী ভাষার ছবি। দ্য গার্ডিয়ান জানাচ্ছে, প্যারাসাইট প্রথম -ইংরেজি ভাষার ছবি হিসেবে অস্কারে সেরা চলচ্চিত্রের সম্মান জিততে পারে

দক্ষিণ কোরিয়ান থ্রিলার প্যারাসাইট বছরের বক্স অফিস হিট। পরিচালক বং জুন-হো ডার্ক কমেডি থ্রিলার প্যারাসাইট ২০১৯-এর সবচেয়ে আলোচিত বিদেশী ভাষার ছবি। দ্য গার্ডিয়ান জানাচ্ছে, প্যারাসাইট প্রথম -ইংরেজি ভাষার ছবি হিসেবে অস্কারে সেরা চলচ্চিত্রের সম্মান জিততে পারে। 

কয়েক দিন আগে হলিউডের ট্রেড পেপারগুলো বং জুন-হো প্যারাসাইটকে স্বাগত জানিয়ে শিরোনাম করেছে, কারণ মুক্তির পর পঞ্চম সপ্তাহে ছবিটির আয় ১০ কোটি মার্কিন ডলার ছাড়িয়ে গেছে। তার ওপর শুধু আমেরিকাতেই ছবিটির আয় কোটি ডলার ছাড়িয়ে গেছে এবং এখনো আমেরিকায় ছবিটি তার সাফল্যের ধারা অব্যাহত রেখেছে, ছড়িয়ে যাচ্ছে নতুন নতুন শহরে। সাবটাইটেল ব্যবহার করে দেখা কোনো সিনেমার জন্য ইংরেজিভাষী দেশে এটা বিরাট সাফল্য বলে বিবেচনা করছেন সমালোচকরা। যুক্তরাষ্ট্রে ২০১৯ সালের সবচেয়ে সফল বিদেশী ভাষার ছবি হিসেবে বিবেচিত হচ্ছে প্যারাসাইট। তুলনা করতে চাইলে এক্ষেত্রে গত বছরের কোরীয় থ্রিলার বার্নিংয়ের সঙ্গে তুলনা করা যায়। লি চ্যাং-ডংয়ের ছবিটি যুক্তরাষ্ট্রে ৭০ লাখ ডলার আয় করেছিল। 

প্যারাসাইটের মার্কিন পরিবেশক নিয়ন ছবিটি নিয়ে বেশ উৎসাহিত। সামনে অ্যাওয়ার্ড মৌসুম নিয়ে তারা আশাবাদী। আগামী আসর থেকে সেরা বিদেশী ভাষার ছবি বিভাগটি পরিচিত হবে একাডেমি অ্যাওয়ার্ড ফর বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম নামে। বিভাগে প্যারাসাইটের জন্য অস্কার জেতা কঠিন হবে কিন্তু সম্ভবত সবচেয়ে বড় পুরস্কারটিই এবার ছবিটি জিতে নিতে পারেঅস্কারের সেরা ছবি।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন