জাপা মহাসচিব রাঙ্গাকে সংসদে ক্ষমা চাওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক

নব্বইয়ের গণঅভ্যুত্থানের শহীদ নূর হোসেন প্রসঙ্গে বিরোধীদলীয় চিফ হুইপ জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার মন্তব্য নিয়ে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারি দল আওয়ামী লীগসহ বিরোধী দলের সংসদ সদস্যরা। সরকারি দলের সদস্যরা একজন সাবেক মন্ত্রী এমপি হিসেবে রাঙ্গার বক্তব্যের নিন্দা জানিয়ে তাকে সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাওয়ার দাবি জানান। বিরোধীদলীয় সদস্যরা মশিউর রহমান রাঙ্গার বক্তব্যকে তার নিজস্ব মতামত হিসেবে উল্লেখ করে বলেন, রাঙ্গার বক্তব্যের দায় নেবে না জাতীয় পার্টি। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বিরোধীদলীয় চিফ হুইপ দলের মহাসচিব পদ থেকে রাঙ্গার বহিষ্কারের দাবি জানান।

স্পিকার . শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের পঞ্চম অধিবেশনে এক অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, জাতীয় পার্টির কাজী ফিরোজ রশিদ, মুজিবুল হক চুন্নু, গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারী প্রমুখ। সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টির চেয়ারম্যান বিরোধী দলের উপনেতা সংসদে উপস্থিত ছিলেন। পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে নূর হোসেনকে নিয়ে রাঙ্গার কুরুচিপূর্ণ মন্তব্য করার বিষয়টি সংসদে তোলেন আওয়ামী লীগের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী। সময় মসিউর রহমান রাঙ্গা অনুপস্থিত ছিলেন অধিবেশনে।

আমির হোসেন আমু বলেন, রাঙ্গা বক্তব্য দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। এরশাদ সাহেবের কুকীর্তি ঢাকার জন্য কথা বলেছেন। এখন বিধি-ব্যবস্থা নেয়া হোক। তাকে ক্ষমাও চাইতে হবে। রাঙ্গা অর্বাচীন চিফ হুইপ। নিঃশর্তভাবে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে, ক্ষমা চাইতে হবে। এমন দম্ভোক্তি থেকে বিরত থাকবেন আগামীতে।

তোফায়েল আহমেদ বলেন, মসিউর রহমান রাঙ্গার  বক্তব্য বাংলার মানুষের হূদয়ে ব্যথা দিয়েছে। তিনি তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য দিয়েছেন। তার বক্তব্যের ঘৃণা প্রকাশ করছি। আজ রাঙ্গার বক্তব্যে সারা দেশে বিক্ষোভ চলছে। তার জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, কোনো সুস্থ লোক ধরনের কথা বলতে পারেন না।  কোনো বিবেকবান লোক এটা বলতে পারেন না। রাঙ্গার ধরনের বক্তব্য রাজনীতি, গণতন্ত্রের জন্য দুঃখজনক; তাকে ক্ষমা চাইতে হবে। রাঙ্গাকে শুধু ক্ষমা

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন