সাদেক হোসেন খোকা প্রয়াত

নিজস্ব প্রতিবেদক

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকা আর নেই। যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় গতকাল বেলা ১টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি...রাজিউন) তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন সাদেক হোসেন খোকা। রোববার রাতে তার শারীরিক অবস্থার গুরুতর অবনতি হয় বলে জানান তার ঘনিষ্ঠজনরা। আর বাংলাদেশ সময় গতকাল বেলা ১টা ৫০ মিনিটের দিকে তিনি মারা যান।

সাদেক হোসেন খোকা ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। তার দল সরকার গঠন করলে তিনি যুব ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান। পরবর্তী সময়ে ১৯৯৬ ২০০১ সালেও তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ২০০১ সালে তার দল সরকার গঠন করলে তিনি মত্স্য পশুসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০০২ সালে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন সাদেক হোসেন খোকা।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিভিন্ন ব্যক্তি সংগঠন। ঢাকার সাবেক মেয়রের মৃত্যুতে শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন গণফোরাম সভাপতি . কামাল হোসেন সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কাদের সিদ্দিকী এক শোকবার্তায় বলেন, সশস্ত্র মুক্তিযুদ্ধে অসাধারণ ভূমিকার জন্য সাদেক হোসেন খোকা বাংলাদেশের দেশপ্রেমিক জনগণের কাছে সবসময়ই স্মরণীয় বরণীয়। সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাও।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন