জেলহত্যা দিবস ঘিরে কিশোরগঞ্জে নানা আয়োজন

বণিক বার্তা প্রতিনিধি কিশোরগঞ্জ

আজ জেলহত্যা দিবস। দিনটি উপলক্ষে কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলামের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপির এসব কর্মসূচিতে অংশ নেয়ার কথা রয়েছে।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতাকে গৃহবন্দি করে রাখা হয়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে বন্দি থাকা অবস্থাতেই তাদের গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়। সেই থেকে দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। এই নির্মম হত্যাকাণ্ডে নিহত সৈয়দ নজরুল ইসলামের স্মরণে কিশোরগঞ্জ সদরের যশোদল এলাকায় তার একটি ম্যুরাল তৈরি করা হয়েছে। এবার ম্যুরালটিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের মাধ্যমে জেলায় জেলহত্যা দিবস পালনের কর্মসূচি শুরু হবে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলামের নবনির্মিত ম্যুরালে জেলহত্যা দিবস উপলক্ষে এ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনগণ শ্রদ্ধা নিবেদন করবেন। এর মাধ্যমে জেলহত্যা দিবস পালনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এছাড়া দিবস উপলক্ষে আলোচনা সভাসহ দুই দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। সৈয়দ নজরুল ইসলামের মেয়ে কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপি দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নেবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন