বস্ত্র ও তাঁত খাতের উন্নয়নে জবাবদিহি নিশ্চিত করতে হবে —বস্ত্র ও পাট উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

বস্ত্র ও পাট এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, ‘বস্ত্র খাতের উন্নয়নে ভূমিকা রাখতে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করে কাজ করতে হবে। প্রাতিষ্ঠানিক সেবা পেতে যেন কারো কষ্ট না হয়।’ প্রতিষ্ঠানগুলোয় যেসব সমস্যা রয়েছে, তা দূর করতে কাজ করার কথাও জানান তিনি।

গতকাল রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ তাঁত বোর্ড ও বস্ত্র অধিদপ্তর পরিদর্শন শেষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মতবিনিময়কালে বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মো. শহীদুল ইসলাম ও বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম, চ্যালেঞ্জ ও সম্ভাবনার বিষয়ে সংক্ষিপ্ত উপস্থাপনা তুলে ধরেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ বলেন, ‘তাঁত ও বস্ত্র খাতের উন্নয়ন এবং সম্প্রসারণে প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়ত প্রতিবন্ধকতা এড়িয়ে কাজ করছে। তাঁত বোর্ডের মাধ্যমে ঐতিহ্যবাহী মসলিন কাপড় পুনরুদ্ধার হয়েছে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব দেওয়ান মো. আব্দুস সামাদ, মোহাম্মদ মিজানুর রহমান, পরিচালক শাহাদাত হোসেন, হোসনে আরা বেগম, উপপরিচালক মো. আব্দুস সালাম, মো. সাইফুর রহমান ও সদস্য দেবাশীষ নাগসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন