ফুলেরা গ্রামে এবার নতুন দ্বৈরথ

মাহমুদুর রহমান

ছবি: প্রাইম ভিডিও

গতকাল মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত’-এর ট্রেলার। দর্শকনন্দিত এ সিরিজের তৃতীয় সিজন মুক্তি পাচ্ছে ২৮ মে। পঞ্চায়েত শুরু করেছিল টিভিএফ, কিন্তু দ্বিতীয় সিজন থেকেই এর সঙ্গে যুক্ত হয়েছে অ্যামাজন। গত সিজনের মতো এবারের সিজনও মুক্তি পাবে অ্যামাজন প্রাইম ভিডিওতে। সিরিজটি মুক্তি নিয়ে এর আগে কয়েকটি গুজব উঠেছিল। বলা হচ্ছিল জানুয়ারিতে মুক্তি পাবে, কিন্তু বস্তুত এটি মুক্তি পাচ্ছে এ মাসে। ট্রেলার বোঝাচ্ছে ফুলেরা গ্রামে এবার নতুন দ্বৈরথ শুরু হতে যাচ্ছে।

দ্বিতীয় সিজন শেষ হয়েছিল অভিষেকের বদলির অর্ডার দিয়ে। মূলত ওই অঞ্চলের বিধায়কের সঙ্গে গণ্ডগোল বাঁধিয়েছিল অভিষেক। এবার নতুন সিজনের ট্রেলারে দেখা গেল বদলির পর আবারো ফুলেরায় ফিরে এসেছে অভিষেক। সেটা কীভাবে সম্ভব, তা ট্রেলারে নেই, তবে গল্পটা বোঝা যাবে সিজন শুরু হলে।

গত সিজনের মতো এবারো থাকছে ভূষণের সঙ্গে প্রধান পরিবারের দ্বন্দ্ব। টিজারে দেখা যায় মঞ্জু দেবী ও ব্রজভূষণ দুবের কাছে বিধায়কের সঙ্গে মিটমাট করার প্রস্তাব দেয় সে। কিন্তু এতে কেউই আগ্রহী নয়। মূলত গ্রামীণ সমাজে এ ধরনের দ্বৈরথ খুবই চলমান। সেখানে বিষয়টা মর্যাদার। বিষয়টি পঞ্চায়েতে যেভাবে এসেছে, ভারতের আর কোনো সিরিজে সেভাবে দেখা যায়নি। তৃতীয় সিজনেও এ ধারাবাহিকতা রাখার চেষ্টা দেখা যাচ্ছে নির্মাতাদের মধ্যে। বিশেষত পঞ্চায়েতের যে সাধারণ সরলতা ছিল তা এ সিজনের টিজারেও স্পষ্ট।

দর্শকের আরো দুটি আগ্রহের জায়গা—অভিষেকের পড়াশোনা, বিদেশ যাওয়া নিয়ে। টিজারে বোঝানো হলো সে এখনই কোথাও যাচ্ছে না। একটি সংলাপে সে বলে, ‘যাচ্ছিলাম ভালোয় ভালোয় পদত্যাগ করে, আবার এখানেই ফেরত আসতে হলো।’ অর্থাৎ এ সিজনেও সে থাকছে ফুলেরায়ই। তাছাড়া গ্রামটির সব মানুষের সঙ্গে যেভাবে জড়িয়ে গেছে অভিষেক, তার পক্ষে কোথাও যাওয়া সম্ভব নয়। 

এরপর আরেকটি প্রশ্ন হলো রিংকির সঙ্গে অভিষেকের সম্পর্কটা কোন দিকে যাচ্ছে। ট্রেলারে তা নিয়ে খুব বেশি কিছু বোঝানো হয়নি, তবে রিংকি যে আপাতত অভিষেকের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ তা স্পষ্ট।

ফুলেরা গ্রামের যে গল্পটার জন্য দর্শক অপেক্ষা করে আছেন, তা নিয়েই আসছে অ্যামাজন। অপেক্ষা করতে হবে আর মাত্র ১৪ দিন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন