রায়পুর উপজেলা নির্বাচন

প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান খানকে প্রত্যাহার করে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে। চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন হাওলাদারের (মোটরসাইকেল) অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।

মঙ্গলবার (১৪ মে) রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ২১ মে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলার ইউএনও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইমরান খানকে পরিবর্তন করা হয়েছে। তার পরিবর্তে কমলনগরের ইউএনও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। এটি নির্বাচন কমিশনের সিদ্ধান্ত।

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে জেলা রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। চিঠির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ ১২টি দপ্তরে দেয়া হয়েছে।

রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার জানান, রায়পুরের ইউএনও ইমরান খান লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের ঘনিষ্ঠ। নির্বাচনে অন্য প্রার্থী রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ (আনারস)। তিনি সম্পর্কে এমপি নয়নের ভগ্নীপতি। এজন্য উপজেলা পরিষদ নির্বাচনের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ার বিষয়ে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন। এ প্রেক্ষিতে নির্বাচন কমিশন ব্যবস্থা নিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন