সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যালয় ভর্তির সময় বাধ্যতামূলক হচ্ছে ডোপ টেস্ট

বণিক বার্তা অনলাইন

বিশ্ববিদ্যালয় ভর্তির সময় শিক্ষার্থীদের ডোপ টেস্ট করার জন্য আইন সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি জানান, ওই আইনের মধ্যেই ভর্তির সময় মেডিকেল টেস্ট ও ডোপ টেস্ট যুক্ত করা হবে। আজ রোববার সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাদক নিয়ন্ত্রণে সমন্বিত কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। শুধু মাদকদ্রব্য নিয়ন্ত্রণই নয়, যুব সমাজকে মাদকদ্রব্যের ছোবল থেকে রক্ষার কাজও করছে বাহিনীগুলো। আর এজন্য প্রতিবেশী দেশ থেকে মাদকের অনুপ্রবেশ ঠেকাতেও কাজ করছে সরকার। ভয়ঙ্কর ইয়াবা ও আইস মিয়ানমার থেকে আসছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেদেশকে (মিয়ানমার) অনুরোধ করেছি, তারা কথা রাখেন না। ইয়াবা সাপ্লাই বন্ধ করতে বলেও কাজ হয়নি। তবে ভারত সরকার এরইমধ্যে সীমান্তঘেঁষা ফেনসিডিল কারখানাগুলো বন্ধ করে দিয়েছে। 

রোহিঙ্গাদের অনেকেই মাদক ব্যবসায় জড়িত বলে জানান আসাদুজ্জামান খান। তিনি বলেন, মিয়ানমার সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। মাদকের সঙ্গে যারাই জড়িত; প্রশাসন বা রাজনীতিক সবাইকে আইনের মুখোমুখি করা হচ্ছে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টোলারেন্স ঘোষণা করেছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন