বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে রাষ্ট্রপতির আহ্বান

নিজস্ব প্রতিবেদক

সশরীরে শিক্ষা কার্যক্রম চালুর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষ, ছাত্রাবাস, ক্যাম্পাস, অফিসসহ সব ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ সোমবার বঙ্গভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান তিনি।


করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম চালু করার বিষয়টি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যকে অবহিত করতে আজ  বঙ্গভবনে যান ঢাবি উপচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে একটি দল।উপাচার্য রাষ্ট্রপতিকে জানান যে, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী কমপক্ষে এক ডোজ টিকা পাওয়ার পরই সশরীরে শিক্ষা কার্যক্রম চালু হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের ধাপে ধাপে ক্লাস কার্যক্রমে অন্তর্ভূক্ত করা হবে।


রাষ্ট্রপতি বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের পড়ালেখার অনেক ক্ষতি হয়েছে। এখন পরিস্থিতি অনুকূলে থাকলে অতিরিক্ত ক্লাস নেয়াসহ যেভাবে তাদের ক্ষতি যতটা সম্ভব পুষিয়ে দেয়া যায় সে চেষ্টা করতে হবে। তবে সবকিছুর উপরে থাকতে হবে স্বাস্থ্যবিধি। স্বল্প সময়ের মধ্যে সকল শিক্ষার্থীর টিকাদান সম্পন্ন করার ব্যবস্থা নিতে ও বিষয়টি মনিটরিংয়ের জন্য তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।


এসময় সশরীরে শিক্ষা কার্যক্রম শুরুর প্রস্তুতি ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান প্রতিনিধি দলের সদস্যরা। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে আগামী ১ নভেম্বরের নানা আয়োজন ও প্রস্তুতি সম্পর্কেও তাকে জানানো হয়।


প্রতিনিধিদলে আরো ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। এছাড়া রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন