পণ্ড ম্যাচে আর্জেন্টিনার ৩ পয়েন্ট !

ক্রীড়া ডেস্ক

ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকোর মর্যাদা পাওয়া ম্যাচে এমন অনাকাঙ্খিত ঘটনা নিঃসন্দেহে ফুটবলপ্রেমী কোটি দর্শকের কাছে অপ্রত্যাশিত।

চার আর্জেন্টাইন খেলোয়াড় কোয়ারেন্টাইনের নিয়ম মানেননি। এই অজুহাতে ম্যাচ শুরুর পর স্বাস্থ্যকর্মীদের বাধায় আপাতত স্থগিত বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচ। এতে নানামুখি আলোচনা সমালোচনার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।

এরমধ্যেই প্রশ্ন উঠেছে, পণ্ড ম্যাচের ফল কী হবে? পুনরায় দুদলের মাঠের লড়াই নাকি পয়েন্ট ভাগাভাগি?

ফিফা এবং দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের আইন অনুযায়ী সুবিধাজনক অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। কারণ আইনে পূর্ণ পয়েন্ট পেতে পারে মেসিবাহিনী। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থার শৃঙ্খলা বিধির ৭৪ নাম্বার ধারায় বলা হয়েছে, ম্যাচ শুরুর পর কোনোভাবেই বাধা দেয়া যাবে না। সমস্যা থাকলে সেটা ম্যাচ শুরুর আগে বা পরে মেটাতে হবে। যে দলের কারণে বাধাপ্রাপ্ত হবে তারা পয়েন্ট হারাবে। সেক্ষেত্রে ম্যাচের পূর্ণ পয়েন্ট পেতে পারে আলবিসেলেস্তরা।

এমনটা হলে কপাল পুড়বে নেইমারদের। কারণ স্বাগতিক দল ছিল ব্রাজিল। কনমেবল কর্মকর্তারা রেফারি ও কমিশনারদের রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। তারা বলছেন, ম্যাচের রিপোর্ট পেলে সেটি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কাছে জমা দেয়া হবে। এরপর ব্যবস্থা যা নেয়ার ফিফাই নেবে।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন