বুধবার থেকে আরো ১৯ জোড়া ট্রেন চলবে

বণিক বার্তা অনলাইন

করোনাভাইরাসের কারণে এক মাসের বেশি বন্ধ রাখার পর গত ২৩ মে স্বাস্থ্যবিধি মেনে ৩৭ জোড়া ট্রেন চালু করেছিল বাংলাদেশ রেলওয়ে। এর ধারাবাহিকতায় আগামী ৯ জুন থেকে আরো ১৯ জোড়া ট্রেন চালু করতে যাচ্ছে সংস্থাটি।

আরো নয় জোড়া আন্তনগর ও ১০ জোড়া মেইল এক্সপ্রেস এবং কম্পিউটার ট্রেন চলাচল করবে বুধবার থেকে। রোববার বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টে শন   শাখা এসব তথ্য জানিয়েছে।

বুধবার থেকে চলাচল শুরু হওয়া আন্তনগর ট্রেনগুলো হলো— অগ্নিবীনা, জয়ন্তিকা/উপবন, পাহাড়িকা/উদয়ন, সোনার বাংলা, বরেন্দ্র, সীমান্ত, কুড়িগ্রাম, বাংলাবান্ধা ও পঞ্চগড় এক্সপ্রেস। একইভাবে ঢাকা-চট্টগ্রাম মেইল (১/২), সুরমা মেইল (৯/১০), তিতাস কমিউটার (৩৩/৩৪/৩৫/৩৬), দেওয়ানগঞ্জ কমিউটার (৪৭/৪৮), ময়মনসিংহ এক্সপ্রেস (৩৭/৩৮), মহুয়া কমিউটার (৪৩/৪৪), রাজবাড়ী এক্সপ্রেস (১/২/৩/৪), বিরল কমিউটার (১৯/২০), বগুড়া কমিউটার (১৯/২০) ও বোনারপাড়া-সান্তহার রুটে চলাচল করা কলেজ ট্রেনের (৪৯১/৪৯২) চলাচল শুরু হবে।

এর আগে গত ২৩ মে থেকে চলাচল করা ৩৭ জোড়া ট্রেনের সবগুলোই অর্ধেক আসন ফাঁকা রেখে পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে। ৯ জুন থেকে চালু হওয়া ট্রেনগুলোও চলবে একই নিয়মে। আন্তনগর ট্রেনগুলোর অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনের মাধ্যমে। বাকি অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করছে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন