খাগড়াছড়িতে বসতবাড়িতে আগুন, অগ্নিদগ্ধ হয়ে প্রভাষক নিহত

বণিক বার্তা প্রতিনিধি, খাগড়াছড়ি

খাগড়াছড়ি শহরের উপালি পাড়া এলাকায় বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘরে আটকা পড়ে মাওশ্রিজিতা দেওয়ান (৩৩) নামে এক প্রভাষকের মৃত্যু হয়েছে। তিনি খাগড়াছড়ি ইসলামিয়া আলিম মাদরাসার বাংলা বিষয়ের প্রভাষক ছিলেন।

গতকাল সোমবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে আগুন লাগে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

পরিবারের দুই বোন এক ভাইয়ের মধ্যে মাওশ্রিজিতা দেওয়ান দ্বিতীয়। 

তার বাবা ম্যাকাঞ্জ দেওয়ান জানান, ঘটনার সময় তিনি বাইরে ছিলেন। আগুন ছড়িয়ে যাওয়ায় বাড়ির অন্য সদস্যরা ঘর থেকে বের হতে পারলেও মেয়ে মাওশ্রিজিতা ঘর থেকে বের হতে পারেননি। 

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিদারুল আলম বলেন, একটি আগুনে পোড়া মরদেহ পেয়েছি। তাৎক্ষণিকভাকে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি। 

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগুনের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

এদিকে, ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পুলিশ সুপার আব্দুল আজিজ। এ সময় তারা নিহতের পরিবারকে সমবেদনা জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন