ক্রোয়েশিয়ার কথা বলে ভারতে নিয়ে মুক্তিপণ দাবি, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

চুক্তি ছিল প্রথমে পোল্যান্ড পাঠানোর। সেখানে দেয়ার কথা ছিল ভাল বেতনে চাকরি, দেশে ঘুরতে আসার উড়োজাহাজের টিকিটসহ নানা সুবিধা। কিন্তু কয়েকবার কথা ঘুরিয়ে শেষ পর্যন্ত ক্রোয়েশিয়া পাঠানোর কথা বলে ভারত নিয়ে আটকে রেখে চালানো হয়েছে নির্মম নির্যাতন। দেশে পরিবারের কাছে দাবি করা হয়েছে মুক্তিপণ।  ভুক্তোভোগীর বাবার করা মামলায় মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতারের পর আজ রোববার এসব তথ্য জানিয়েছে র‌্যাব-৩।

পাচার ও নির্যাতনের শিকার ভুক্তভোগীর বাবা মো. গোলাম মাওলা অভিযোগ করেন, ফেনীর  মো. মোবারক উল্লাহ এবং মো. সাইফুল ইসলাম তার ছেলেকে উচ্চ বেতনে চাকরি, থাকা খাওয়া ফ্রি এবং দু-বছর পরে উড়োজাহাজ ভাড়ার কোম্পানি দেবে বলে পোল্যান্ডে পাঠানোর জন্য ৫ লাখ টাকা নেন।  কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তারা পোল্যান্ডে পাঠাতে ব্যর্থ হোন।  কিছু দিন পরে বাদীর ছেলেকে হাঙ্গেরি পাঠানোর কথা বলে। পরে পাঠাবে মালডোভা, এইভাবে বাদীর ছেলের মঙ্গে টালবাহানা করে।

তিনি আরো জানান, পরে ক্রোয়েশিয়ার ভিসা দেয়ার কথা বলে আরো ৫০ হাজার টাকা নেয় পাচারকারীরা। ক্রোয়েশিয়া পাঠানোর নাম করে কৌশলে ইন্ডিগো বিমানে করে ভারতে নিয়ে আটক করে রাখে তার ছেলেকে। তার ওপর নির্মম নির্যাতন চালানো হয়। বলা হয় আরো সাড়ে ৫ লাখ টাকা দিলে তার ছেলেকে ছেড়ে দেয়া হবে। না হলে অন্যত্র বিক্রি করে দেয়া হবে। এমন অভিযোগের ভিত্তিতে গতকাল শনিবার দিবাগত রাতে ফেনীর দাগনভুঁঞা থানাধীন জগতপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের দুজনকে গ্রেফতার করে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, মানবপাচাকারী চক্রের সদস্যরা বিভিন্ন ফাঁদ, যেমন বিদেশে উচ্চ বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ জনগণের সরলতার সুযোগ নিয়ে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছে।  এমনই একটি চক্র মিথ্যা প্রলোভন দেখিয়ে ক্রোয়েশিয়ায় পাঠানোর কথা বলে অভিযোগকারীর ছেলেকে ভারতে পাচার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন