মুহাম্মদ মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের নতুন এমডি ও সিইও

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ মুনিরুল মওলা। আজ শুক্রবার থেকে তিনি পদে দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে কর্মরত ছিলেন।

মুহাম্মদ মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট উইং, ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটি, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট কমিটি এবং রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ব্যাংকের ডিএমডি হিসেবে ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং এবং রিটেইল ইনভেস্টমেন্ট উইং প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৮৬ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতাসমৃদ্ধ দক্ষ পেশাদার ব্যাংকার কর্মজীবনে ব্যাংকের বিভিন্ন শাখা জোনপ্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন উইং ডিভিশন প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশ-বিদেশে শিক্ষা প্রশিক্ষণপ্রাপ্ত মুহাম্মদ মুনিরুল মওলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশের ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট। সম্প্রতি তিনি নেদারল্যান্ডসভিত্তিক ফ্যাক্টরস চেইন ইন্টারন্যাশনালের (এফসিআই) ডমেস্টিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ফ্যাক্টরিং শীর্ষক সম্মানজনক সার্টিফিকেট অর্জন করেন। তিনি জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে পেশাগত বিভিন্ন প্রতিষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে নিয়মিত অংশগ্রহণ করে আসছেন। তিনি ব্যাংকিং অর্থনীতি বিষয়ে ট্রেইনিং সেমিনারে অংশ নিতে থাইল্যান্ড, বাহরাইন, ইতালি, শ্রীলংকা, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, মরক্কো, ইন্দোনেশিয়া সৌদি আরবসহ বিভিন্ন দেশ সফর করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন