রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সহযোগিতা করবে সিপিএ

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সার্বিক সহযোগিতা করবে বলে জানিয়েছেন কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সেক্রেটারি জেনারেল স্টিফেন টুইগ। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে আজ বৃহস্পতিবার সিপিএ হেডকোয়ার্টার থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কথা বলেন সিপিএর সেক্রেটারি জেনারেল। 

সাক্ষাৎকালে তারা বাংলাদেশ জাতীয় সংসদ ও সিপিএর পারস্পরিক সহযোগিতা, সিপিএর বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অংশগ্রহণ এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, সংসদীয় গণতন্ত্রের উত্তরণে সিপিএর সার্বিক সহযোগিতা বাংলাদেশ জাতীয় সংসদের কার্যক্রমকে শক্তিশালী করবে।

টুইগ বলেন, সিপিএর বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অংশগ্রহণ ইতিবাচক। সিপিএ চেয়ারপার্সন থাকাকালীন স্পিকারের অভিজ্ঞতা সম্পর্কে অবগত হয়ে সফলতার সঙ্গে সিপিএ-তে নেতৃত্ব প্রদান করায় তিনি স্পিকার ড. শিরীন শারমিনের প্রশংসা করেন। চেয়ারপার্সন হিসেবে স্পিকারের নেতৃত্ব সিপিএকে সমৃদ্ধ করেছে বলে উল্লেখ করেন তিনি।এসময় মানবতার দুয়ার উন্মোচন করে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করেন এবং রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন সিপিএ সেক্রেটারি জেনারেল স্টিফেন টুইগ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন