বিআইডব্লিউটিএ’র ১৭টি টাগবোট ক্রয়ের প্রস্তাব অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে জনস্বার্থে সরাসরি ক্রয় পদ্ধতিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) ১৭টি টাগবোট সংগ্রহের প্রস্তাব অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা (সিসিইএ)। আজ বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভার (সিসিইএ) বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বৈঠকে বিআইডব্লিউটিএর ‘৩৫টি ড্রেজার ও সহায়ক জলযানসহ আনুষাঙ্গিক সরঞ্জামাদি সংগ্রহ এবং প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ’ শীর্ষক প্রকল্পের প্যাকেজ-২ (লট-১ ও লট-২) এর আওতায় ১৭টি টাগবোট সংগ্রহের লক্ষ্যে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের প্রস্তাব করে নৌপরিবহন মন্ত্রণালয়। প্রস্তাবটি বৈঠকে অনুমোদন দেয়া হয়।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রস্তাবনায় বলা হয়, বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস-এর নিকট থেকে টাগবোটগুলো সংগ্রহের লক্ষ্যে ১৫ জুলাই সিসিইএ-তে উপস্থাপন করা হলে ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস এর উপযুক্ততা ও সক্ষমতা সম্পর্কে সশস্ত্র  বাহিনী বিভাগের (AFD) মতামতসহ এ কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়। সেই পরিপ্রেক্ষিতে সশস্ত্র বাহিনী বিভাগের (AFD) মতামতসহ পাবলিক প্রকিউরমেন্ট আইন, ২০০৬-এর ৬৮(১) ধারা অনুযায়ী সরাসরি ক্রয় পদ্ধতিতে ১৭টি টাগবোট সংগ্রহে অনুমোদনের প্রস্তাব পুনরায় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভায় (সিসিইএ) উপস্থাপন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন