রড বোঝাই ট্রাক উল্টে ঘরমুখো ১৩ শ্রমিক নিহত

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা শহরের দুবলাগাড়ী নামক স্থানে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কে একটি ট্রাক উল্টে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে রডবোঝাই একটি ট্রাক উল্টে গেলে তারা ঘটনাস্থলেই মারা যান

পুলিশ জানিয়েছে, দুপুরে ঢাকা থেকে রডবোঝাই একটি ট্রাক রংপুরের উদ্দেশে যাচ্ছিল। বেলা সাড়ে ১২টার দিকে দুবলাগাড়ী নামক স্থানে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে উল্টে যায়। এতে ট্রাকে থাকা ১৩ জন আরোহী ঘটনাস্থলেই মারা যান। চালক ও সহকারী পালিয়ে গেছেন।

পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান জানান, নিহতরা ঢাকায় শ্রমিকের কাজ করতেন। ঈদের ছুটিতে বাড়ি ফিরছিলেন।

পলাশবাড়ী থানা পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার রাতের যে কোনো সময় ট্রাক চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা এই রড বোঝাই ট্রাকে করে ঢাকা থেকে রংপুরে ফিরছিলেন। 

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাতে ঢাকা থেকে রংপুর অভিমুখে আসা রড বোঝাই ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৩-৫৬৯৮) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা পশ্চিম পার্শ্বের একটি খাদে উল্টে যায়। আজ সকালে খবর পেয়ে থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও গোবিন্দগঞ্জ ফায়ার সাভির্সের টিম উদ্ধার কাজ চলাকালে পানির মধ্য থেকে রডগুলো উপরে উঠানোর সময় মরদেহ দেখতে পায়। পরে সেখান থেকে তিন শিশুসহ ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।

গাইবান্ধার পলাশবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান ও গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল জিলানী জানান, দুর্ঘটনার স্থান থেকে রডের নিচ থেকে তিন শিশুসহ ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ট্রাক ও মরদেহ গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির হেফাজতে রয়েছে। উদ্ধারকৃত মরদেহগুলোর পরিচয় পাওয়া যায়নি। পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন