এবার টাঙ্গাইলে প্রবেশ ও বাহির বন্ধ

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে আজ মঙ্গলবার বিকাল ৪টা থেকে টাঙ্গাইল জেলায় প্রবেশ ও বাহির বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলার সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিশেষ চেকপোস্ট বসানো হবে। একই সঙ্গে টাঙ্গাইল পৌর এলাকার চারদিকে চেকপোস্ট বসানো হবে। যাতে শহরে বা জেলায় যৌক্তিক কারণ ছাড়া কেউ প্রবেশ করতে না পারে। আবার কেউ যেন বাইরেও যেতে না পারে।

আজ মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল সদর-৫ আসনের এমপি ছানোয়ার হোসেন, লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সোহেল রানা, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন ও টাঙ্গাইল প্রেসক্লাবে সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এ ব্যাপারে জেলা প্রশাসক শহীদুল ইসলাম জানান, করোনা প্রতিরোধে জনসাধারণকে ঘরে থাকতে হবে। সব সীমান্ত এলাকায় চেকপোস্ট বসিয়ে টাঙ্গাইল জেলাকে আজ বিকাল ৪টা থেকে লকডাউন থাকবে। জেলা ও শহরে কোনো প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, ভ্যানসহ সব প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্য পণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকবে।

সভা শেষে শহরের ব্যস্ততম পার্কবাজার পরিদর্শন করেন প্রশাসনের কর্মকর্তারা। বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে কাঁচাবাজার পার্শ্ববর্তী ঈদগাহ ময়দানে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, এরই মধ্যে রাজধানী ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর প্রবেশ ও বাহির বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। পুলিশ এই দুই মহানগরীর প্রবেশপথগুলোতে চেকপোস্ট বসিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন