ডেকে এনে ফটোসেশন করে তাড়িয়ে দিলেন চেয়ারম্যান!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

দরিদ্রদের খাদ্য বিতরণের কথা বলে ডেকে এনে ছবি তোলার পর তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে। পরে ইউএনও কাছে গেলে তাদের খাদ্য সহায়তার ব্যবস্থা করেন তিনি।

জানা গেছে, এই ঘটনার আগে গত শনিবার ওই চেয়ারম্যানের বিরুদ্ধে খাদ্য সহায়তা বিতরণসহ সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ডে অনিয়মের অভিযোগে আট ইউপি সদস্য অনাস্থা জানিয়ে ইউএনওর কাছে চিঠি দিয়েছেন।

হাটহাজারী উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গত সোমবার (৬ এপ্রিল) দুপুরে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নে ত্রাণ বিতরণ করার জন্য ২৬ পরিবারকে ডেকে নেন হাটহাজারীর ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার। ২৬ জনকে এ ব্যাগ করে খাবার দিয়ে ছবি তোলেন তিনি। এরপরই তাদের কাছ থেকে খাবারের ব্যাগগুলো কেড়ে নেয়া হয়। এর প্রতিবাদ শুরু করলে চেয়ারম্যান লোকজন তাদের মারধর করেন বলেও অভিযোগ করেছেন খাদ্য সহায়তা নিয়ে যাওয়ার একাধিক ব্যক্তি।

এই প্রসঙ্গে জানতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, মির্জাপুরের চেয়ারম্যান খাদ্য সহায়তার কথা বলে লোকজনকে পরিষদে নিয়ে যান। পরে তাদের খাবার দিয়ে আবার কেড়ে নেন চেয়ারম্যান। পরে তারা এমন অভিযোগ করে আমার বাসার সামনে কান্নাকাটি করতে থাকেন। পরে আমি সরকারি খাদ্য সহায়তার ব্যবস্থা করে দিই এবং চেয়ারম্যানের কাছে এই ঘটনার লিখিত ব্যাখ্যা চেয়েছি। জেলা প্রশাসককে এ ব্যাপারে ব্যাখ্যা দিতে বলেছি তাকে।

চেয়ারম্যানের কাছে খাদ্য সহায়তা নিতে যাওয়া কয়েকজন জানান, সোমবার খাদ্য সহায়তা দেয়ার কথা বলে শতাধিক লোককে ইউনিয়ন পরিষদে নিয়ে যান চেয়ারম্যান। চাল ডালের ব্যাগ দেয়ার পর চেয়ারম্যান নুরুল আবছার ও তার লোকজন ছবি তোলেন। ছবি তোলার পরই চেয়ারম্যানের ছোট ভাই মিজান ও তার লোকজন ব্যাগগুলো কেড়ে নেয়। এর প্রতিবাদ করলে তাদের মারতে আসে। পরে ইউএনও খাদ্য সহায়তার ব্যবস্থা করে দেন।

এদিকে অনাস্থা প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউটি সদস্য জানান, ইউপি চেয়ারম্যান খাদ্য সহায়তা কার্যক্রমের যে তালিকা করেছেন সেখানে কোনো সদস্যকে তিনি কোনো তালিকা দেননি বা তালিকা প্রস্তুত করার সময় তাদেরকে কিছুই জানাননি। ফলে এলাকার মানুষের কাছে তারা এ কোনো জবাব দিতে পারছেন না। জনপ্রতিনিধি হিসেবে এটা খুব লজ্জার। সেজন্যই ইউএনও বরাবর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন