ঢাবির শিক্ষকদের নেতৃত্বে ‘করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশে সাধারণ ছুটি চলছে। এরই মধ্যে খাদ্য সঙ্কটে পড়েছেন দিনমজুরসহ অসহায় মানুষেরা। ভয়াবহ এই মহামারীতে এসব মানুষে পাশে দাঁড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও অন্যান্য পেশাজীবীদের উদ্যোগে গঠিত হয়েছে ‘করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’।

কাজ বাস্তবায়ন ও সমন্বয় করার জন্য গঠন করা হয়েছে কেন্দ্রীয় সংগঠক পরিষদ। কেন্দ্রীয় পরিষদের নিয়মিত কাজ বাস্তবায়ন ও সমন্বয় করবে ৭ সদস্যের কার্য নির্বাহী কমিটি। কমিটির আহ্বায়ক করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. তানজীমউদ্দিন খানকে। আর যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিনা লুৎফা ও সাজ্জাদ জাহিদ।

এছাড়াও কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন রাজনৈতিক সংগঠক মাসুদ খান। কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন সাংবাদিক রফিকুল ইসলাম রঞ্জু এবং হিসাব রক্ষকের দায়িত্ব পালন করবেন সাংবাদিক আরিফুল স্বজীব ও আশরাফুল সাগর।

সংগঠনটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ইতিমধ্যে অনেকেই স্বতঃস্ফুর্তভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর তৎপরতাও শুরু করেছেন। জনগণের বিভিন্ন স্বতঃস্ফুর্ত সহযোগিতামূলক তৎপরতাকে সমন্বয় করার জন্য কাজ করবে এই কেন্দ্র।’

কমিটি গঠনের পর করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের আহ্বায়ক তানজীমউদ্দিন নিজেদের ও দেশের জনগণকে রক্ষায় সচেতন হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। সারাদেশে যারা দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চান, স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে চান কিংবা সাধ্যানুযায়ী সহযোগিতা করতে চান তাদেরকে করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

করোনায় দুর্গত মানুষের সেবায় গঠিত এ সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগের জন্য ০১৭৭৮৯৬৪১৭৩ ও ০১৭১২৬৭০১০৯- এ দুটি নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন। এবং যারা দুর্গতদের জন্য আর্থিক সহযোগিতা পাঠাতে চান তাদেরকে নিচের বিকাশ/ রকেট/ নগদ মোবাইল একাউন্ট নম্বর এবং ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন:

মোবাইল একাউন্ট:
১। রফিকুল রঞ্জু- ০১৯১৪২৫৯১২৪ (বিকাশ, রটেক ও নগদ)
২। আরিফুল স্বজীব – ০১৭১০৬৫৯০০০ (বিকাশ ও নগদ)
৩। আশরাফুল সাগর- ০১৯১২৩২৯৩৬২ (বিকাশ ও রকেট)

ব্যাংক একাউন্ট:
A/C No. 1017-692264-031, IFIC Bank, Karwanbazar Branch, Dhaka.
A/C 1031010238061, DBBL, Banani Branch

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন