অস্ট্রেলিয়া দিবসে কেক খাওয়া প্রতিযোগিতায় বৃদ্ধার মৃত্যু

বণিক বার্তা অনলাইন

অস্ট্রেলিয়া দিবসে কেক খাওয়া প্রতিযোগিতায় অংশ নিয়ে ষাট বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রোববার কুইন্সল্যান্ডে হার্ভে বের একটি হোটেলে আয়োজিত লামিংটনস ( কেক) খাওয়া প্রতিযোগিতায় এ দুর্ঘটনা ঘটে।

সোস্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা যায়, প্রতিযোগীরা চকলেটে ও শুকনা নারিকেল আচ্ছাদিত স্পঞ্জ কেক হাপুসহুপুস করে খাচ্ছেন।  দর্শণার্থীরা বলেন, ওই বৃদ্ধা এক সময় মুখে আস্ত একটি কেক চালান করে দেন। এরপরই তিনি অজ্ঞান হয়ে পড়েন। ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়ার পর হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি মারা যান।   ভিডিওতে আরো দেখা যায়, দুর্ঘটনার আগে হাতে পানি নিয়ে দাঁড়িয়ে থাকা পেট্রনরা প্রতিযোগীদের উৎসাহিত করছেন। 

হার্ভে বের বিচ হাউস হোটেল ফেসবুকে একটি বার্তায় বৃদ্ধার পরিবার ও তার বন্ধুবান্ধবদের প্রতি সমবেদনা জানিয়েছে। পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করায় তারা অ্যাম্বুলেন্স পরিষেবাকেও ধন্যবাদ দিয়েছে। 

অস্ট্রেলিয়ায় ইউরোপীয়দের প্রথম পদার্পণ উপলক্ষে প্রতি বছর ‘অস্ট্রেলিয়া দিবস’ উদযাপন করা হয়। নানা আয়োজনের মধ্যে খাওয়ার প্রতিযোগিতা এ উৎসবের অন্যতম আকর্ষণ। নির্দিষ্ট সময়ের মধ্যে কেক, পাই, হটডগ বা অন্য কোনো খাবার খেতে হয়। বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা থাকে। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন