ছাত্র-জনতার ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলাকারী লিটন আকন্দ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ছবি- সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলাকারী লিটন আকন্দকে ২ সহযোগীসহ যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৩। সে সময় দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার হয়েছে।

র‍্যাব জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাধারণ জনতা ও ছাত্রদের বিরুদ্ধে লিটন নামক ব্যক্তিকে চাপাতি নিয়ে আক্রমণের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ প্রেক্ষিতে লিটন ও তার সহযোগীদের গ্রেফতারে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায়, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাত আনুমানিক ২টায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে লিটন আকন্দকে তার ২ সহযোগীসহ গ্রেফতার করে র‍্যাব-৩। যাত্রাবাড়ীতে তার গোপন আস্তানা থেকে ছাত্রদের আক্রমণের জন্য ব্যবহৃত ৪টি চাপাতি, মাদকদ্রব্য এবং কিছু পরিমাণ গান পাউডার উদ্ধার করা হয়।

তার বিরুদ্ধে সম্প্রতি যাত্রাবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র জনতার ওপর হামলা ও হত্যা মামলাসহ অস্ত্র আইনে ৩টি মামলা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা, ১টি ডাকাতির প্রস্তুতি মামলা ও ১টি অন্যান্য ধারায় সর্বমোট ৯টি মামলা রয়েছে। এলাকায় সে চাঁদাবাজির সঙ্গে সম্পৃক্ত ছিল এবং কেউ চাঁদা দিতে না চাইলে তাকে বিভিন্নভাবে নির্যাতন করতো বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন