গণপরিবহনে শৃঙ্খলা নিশ্চিতে কাজ করছে রেশনালাইজেশন কমিটি— ডিএসসিসি প্রশাসক

নিজস্ব প্রতিবেদক

ছবি— বণিক বার্তা।

ঢাকা মহানগরীর গণপরিবহনে সুশৃঙ্খলভাবে যাত্রী পরিবহন নিশ্চিত করতে কাজ করছে বাস রুট রেশনালাইজেশন কমিটি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রশাসক ড. মহ. শের আলী জানান, গণপরিবহনে আরো সুন্দরভাবে সেবা দেয়ার লক্ষ্যে বাস রুট রেশনালাইজেশন কমিটি কাজ করছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৮তম সভা শেষে সাংবাদিকদেরকে সঙ্গে মতবিনিময়কালে প্রশাসক ও বাস রুট রেশনালাইজেশন কমিটির সভাপতি ড. মহ. শের আলী এসব কথা বলেন।

ডিএসসিসি প্রশাসক বলেন, আমরা আশা করি ঢাকা মহানগরীতে যানবাহন পরিবহনে কোনো সমস্যা হবে না। আমরা একটি সুন্দর বাংলাদেশ গঠনের প্রত্যাশার দিকে এগিয়ে যাচ্ছি। আমরা কোনো জায়গায় কোনো বাসকে বিশেষ সুবিধা দিতে চাই না, সকলের জন্য সুশৃঙ্খলভাবে যাত্রী পরিবহনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে সে লক্ষ্যে কাজ করছি।

গণপরিবহনে শৃঙ্খলা আনতে বর্তমান বাস্তবতা ও আগামী দিনের উদ্যোগ জানিয়ে প্রশাসক বলেন, আমরা আগের সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করে দেখেছি। তার মধ্যে অনেকগুলো বাস্তবায়ন হয়েছে, কিছু সিদ্ধান্ত বাস্তবায়নাধীন আছে। তাছাড়াও আরো কী কী সিদ্ধান্ত বাস্তবায়ন করা যায় তা নিয়ে আলোচনা করা হয়েছে। সংশ্লিষ্ট সবাই ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।

জনঘনত্ব বেশি হলেও তা উত্তরণে কমিটি কাজ করছে জানিয়ে ড. শের আলী বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ঢাকা মহানগরীতে জনসংখ্যার ঘনত্ব অনেক বেশি। মহানগরীর এই স্বল্প জায়গায় এত কীভাবে সুন্দরভাবে যানবাহন পরিচালনা করা যেতে পারে সে বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। কমিটির সদস্যরা আন্তরিক মতামত দিয়েছেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন