২৫ সাংবাদিকসহ ১৬৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলনে রাজধানীর মিরপুরে মো. ফজলু হত্যার ঘটনায় ২৫ সাংবাদিকসহ ১৬৫ জনকে আসামি করে মামলা করেছেন নিহতের বড় ভাই মো. সবুজ। বুধবার (১১ সেপ্টেম্বর) ভাষানটেক থানায় এ মামলা হয়। মামলায় সাংবাদিক ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের নাম রয়েছে।

সাংবাদিকদের মধ্যে আসামি করা হয়েছে বাংলাদেশ প্রতিদিনের সাবেক সম্পাদক নঈম নিজাম, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ফরিদা ইয়াসমিন, সমকাল সম্পাদক আলমগীর হোসেন, ব্যবস্থাপনা সম্পাদক শরিফুল ইসলাম ছাড়াও মনজুরুল আহসান বুলবুল, শ্যামল দত্ত, ওমর ফারুক, মনজুরুল ইসলাম, মঞ্জুরুল বারী নয়ন, সোহেল হায়দার চৌধুরী, কুদ্দুস আফ্রাদ, অরুণ কুমার দে, মো. নুরুল হক, জিহাদুর রহমান জিহাদ, আবদুল মজিদ, সাজ্জাদ আলম খান তপু, সৈয়দ শুক্কুর আলী শুভ, কালের কণ্ঠের হায়দার আলী, নিউজ ২৪ এর আশিকুর রহমান শ্রাবণ প্রমুখ।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা দেশে গুম, খুন ও গণহত্যা সৃষ্টির মাধ্যমে জনমনে ত্রাস সৃষ্টি করে। তারা অবৈধ শাসন কায়েম করেছিল। এরা পরস্পর যোগসাজসে ষড়যন্ত্রকারী, লুটপাটকারী ও হত্যাকারী। আসামিদের সরাসরি নির্দেশে পূর্ব পরিকল্পিতভাবে এবং প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে নিরপরাধ শান্তিপূর্ব বিজয় উল্লাসকারী ছাত্র জনতার ওপর হত্যার উদ্দেশ্যে গুলি বর্ষণ করে ফজলুকে হত্যা করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন