লর্ড অব দ্য রিংস

পরিচালনা ও অভিনয়ে থাকছেন অ্যান্ডি সার্কিস

ফিচার ডেস্ক

ছবি: আইএমডিবি

প্রায় দুই যুগ ধরে একই জনপ্রিয়তা বজায় রেখেছে পিটার জ্যাকসনের ‘লর্ড অব দ্য রিংস’-এর গোলম চরিত্রটি। এখন পর্যন্ত সিনেমাটির বেশ কয়েকটি পর্ব মুক্তি পেয়েছে এবং সবক’টি একইভাবে দর্শকপ্রিয়তাও পেয়েছে। 

২০২৬ সালের মধ্যেই ওয়ার্নার ব্রোস প্রডাকশনে মুক্তি পেতে চলেছে এ সিনেমার দুটি সিরিজ। যেখানে ব্রিটিশ অভিনেতা অ্যান্ডি সার্কিসকে দেখা যাবে জনপ্রিয় গোলম চরিত্রে অভিনয় করতে। তিনি সিরিজগুলোর পরিচালনায়ও থাকবেন। এছাড়া সিনেমাটির প্রডাকশনে রয়েছে পিটার জ্যাকসন, ফ্র্যান ওয়ালস, ফ্লিপ্পা বয়েন্সের অস্কার জয়ী টিম। তারা ‘লর্ড অব দ্য রিংস’ ও ‘হবিট ট্রিলোজি’র মতো কাজের জন্য অস্কারের পাশাপাশি কুড়িয়েছেন দর্শক প্রশংসা। 

সিরিজের অংশ হওয়ার বিষয়টিতে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন অ্যান্ডি সার্কিস। তিনি বলেন, ‘এটি ভীষণ মজার হতে চলেছে। আবারো সুযোগ এসেছে নতুন কিছু করার, আমার বন্ধু পিটার, ফ্র্যান ও ফ্লিপ্পাদের সঙ্গে নিয়ে।’ 

সিরিজের এবারের টাইটেল ‘দ্য হান্ট ফর গোলম’। এর চিত্রগ্রহণে রয়েছে ওয়ালাস ও বয়েন্স। চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রোস ও নিউ লাইন সিনেমার ধারণা ২০২৬ সালেই মুক্তি পেতে চলেছে সিরিজটি। আগের ‘দ্য লর্ড অব দ্য রিংস’ ও ‘দ্য হবিট’ দুটি সিনেমাই প্রায় ৬০০ কোটি ডলার আয় করেছিল বক্স অফিসে। তবে পুরো টিমের ভাবনা এবারের লর্ড অব দ্য রিংস আরো বেশি ব্যবসাসফল হতে চলেছে। এছাড়া জ্যাকসন, ওয়ালাস ও বয়েন্স তাদের এ গল্প তৈরি করেছেন প্রথম বিশ্বযুদ্ধে থাকা সামরিক সদস্য জেআরআর টোলকিইনের লেখা বই থেকে অনুপ্রাণিত হয়ে। তারা সার্কিসকে নিয়ে আবারো সেই সময়ের গল্পে ফেরত যেতে যান বলেই জানিয়েছেন। 

এছাড়া আগামী ডিসেম্বরে অ্যানিমেটেড ফিল্ম ‘লর্ড অব দ্য রিংস: দ্য ওয়ার অব দ্য রহিররিম’ আসছে পর্দায়। 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন