উপজেলা নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে কাজ করছে র‍্যাব— কমান্ডার আরাফাত

নিজস্ব প্রতিবেদক

ছবি— বণিক বার্তা।

আসন্ন উপজেলা নির্বাচনের জন্য অবাধ ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে কাজ করছে র‍্যাব। আজ রোববার (২৮ এপ্রিল) কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত পরিচয় পর্ব ও মতবিনিময় সভায় এ কথা বলেন বাহিনীর নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম।


র‌্যাবের নতুন মুখপাত্র বলেন, সারা দেশে চার পর্বে উপজেলা নির্বাচন হতে যাচ্ছে। একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনী পরিবেশ তৈরির জন্য র‌্যাব আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা কাজ করছেন বলেও জানান তিনি।


কুকি চিনের তৎপরতা নির্মূলে র‌্যাব ও যৌথ বাহিনীর অভিযান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যৌথ বাহিনী এটি নিয়েও কাজ করছে। র‌্যাব যৌথ বাহিনীর অংশ। অভিযানের স্বার্থে কিছু বিষয়ে গোপনীয়তা রয়েছে জানিয়ে তিনি বলেন, এতটুকু বলতে পারি, র‌্যাব এ ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে।


ক্রসফায়ার সংক্রান্ত প্রশ্নে নিজের অবস্থান তুলে ধরেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের নতুন পরিচালক। তিনি বলেন, শুধু র‍্যাব নয়, আত্মরক্ষার অধিকার সবারই আছে। ক্রসফায়ার শব্দটি আমি ব্যবহার করতে চাই না। আমরা সবসময় চাই বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড না ঘটুক। যদিও বিভিন্ন সময় এটা নিয়ে ভিন্নখাতে আলোচনা হয়।


কিশোর গ্যাং ও অস্ত্র-মাদক সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদক নিয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স। কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ে নির্দেশনা পেয়েছি। আমরা কাজ করছি। অনেক কিশোর গ্যাং সদস্যকে আমরা গ্রেফতার করেছি। এদের আশ্রয়-প্রশ্রয় ও মদদদাতাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। কিশোর গ্যাং চক্রকে আমরা সমূলে উৎখাত করব ইনশাআল্লাহ। এজন্য গণমাধ্যমের সহযোগিতাও কামনা করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন