নতুন ডিজাইনে আসছে অনরের প্যাড নাইন প্রো ট্যাবলেট

বণিক বার্তা ডেস্ক

ছবি: গিজচায়না

চলতি বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অনর প্যাড নাইন ট্যাবলেট উন্মোচন করে অনর। এবার এ ট্যাবলেট ডিভাইসটির প্রো সংস্করণ বাজারে আনতে যাচ্ছে কোম্পানিটি। নতুন ডিজাইনের সঙ্গে হার্ডওয়্যার আপগ্রেড আসছে অনর প্যাড নাইন প্রো সংস্করণে। খবর গিজচায়না।

অনর প্যাড নাইন প্রো ট্যাবলেটটিতে রয়েছে ২৫৬০x১৬০০ পিক্সেল রেজল্যুশনসহ একটি ১২ দশমিক ১ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লে প্যানেল। সঙ্গে আরো উন্নত ভিজুয়াল অভিজ্ঞতার জন্য ট্যাবলেটটিতে রয়েছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট। আকারে ট্যাবলেটটি ৬ দশমিক ৬৪ মিলিমিটার পাতলা ও ওজন মাত্র ৫৮৯ গ্রাম। 

সাধারণত ট্যাবলেটের ক্ষেত্রে ক্যামেরায় তেমন গুরুত্ব দেয়া হয় না। তবে অনর প্যাড নাইন প্রোর পেছনে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ও সেলফির জন্য একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। অনর প্যাড নাইন প্রোতে প্রসেসর হিসেবে থাকছে ডাইমেনসিটি ৮১০০ চিপসেট। এর সঙ্গে রয়েছে ১২ গিগাবাইটের র‍্যাম ও ২৫৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। এছাড়া প্যাড নাইন প্রোতে ৩৫ ওয়ার্টের ফাস্ট চার্জিং সাপোর্টসহ ১০ হাজার ৫০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের একটি ব্যাটারি দেয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে ট্যাবলেটটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে তৈরি করা অনরের ম্যাজিকওস ৮.০। 

প্যাড নাইন প্রোতে চারটি স্পিকারসহ কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ৫.২ ও ইউএসবি-সি পোর্ট। স্টারি গ্রে ও স্কাই ব্লু রঙে অনর প্যাড ৯ প্রোর দুটি ভার্সন কিনতে পারবে ব্যবহারকারীরা। এর মধ্যে ৮ গিগাবাইট র‍্যাম ২৫৬ গিগাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩০৩ ডলার ও ১২ গিগাবাইট র‍্যাম ২৫৬ গিগাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৪৪ ডলার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন