মির্জা ফখরুলের বিবৃতি

সরকারের দমনযন্ত্র নিষ্ঠুরভাবে কাজ করে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

একদলীয় কর্তৃত্ববাদী শাসন জারি রাখতে গিয়ে গণতন্ত্রকামী জনগণকে দাবিয়ে রাখার জন্য সরকারের দমনযন্ত্র নিষ্ঠুরভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার (১ জুন) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র আহবায়ক খায়রুল কবির খোকন এবং তার সহধর্মিণী ও বিএনপি’র স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানার নামে মিথ্যা মামলা দায়ের ও হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব। 

বিবৃতিতে তিনি বলেন, সারাদেশের মতো নরসিংদী শহর এখন সরকারী সন্ত্রাসের অভয়ারণ্য। সেখানে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর চলছে সরকারের ছত্রছায়ায় নজিরবিহীন জুলুম। শুধু তাই নয়, সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর নিরবচ্ছিন্নভাবে সহিংস হামলা চালিয়ে এক রক্তাক্ত নগরীতে পরিণত করেছে। আতঙ্কের শহরের নাম এখন নরসিংদী। এক্ষেত্রে পুলিশ প্রশাসন রহস্যজনকভাবে নির্বিকার থাকছে। এরই মধ্যে সুপরিকল্পিতভাবে বিএনপি’র যুগ্ম মহাসচিব ও সাবেক ছাত্রনেতা জনাব খায়রুল কবির খোকন এবং তাঁর সহধর্মিণী ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানার নামে মিথ্যা মামলা দিয়ে এক অবরুদ্ধ পরিস্থিতি তৈরি করা হয়েছে। গতকাল তাদের নরসিংদীর বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আওয়ামী দুষ্কৃতিকারীরা।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ার পর থেকে রাষ্ট্র-সমাজের স্থিতি ভেঙে ফেলেছে। একদলীয় কর্তৃত্ববাদী শাসন জারি রাখতে গিয়ে গণতন্ত্রকামী জনগণকে দাবিয়ে রাখার জন্য সরকারের দমনযন্ত্র নিষ্ঠুরভাবে কাজ করে যাচ্ছে। দেশে কোনো মানুষেরই জানমাল, চলাচল ও শান্তিতে বসবাস করার কোনো নিরাপত্তা নাই। সীমাহীন ব্যর্থতায় দেউলিয়া সরকার সন্ত্রাস আর রক্তপাতকেই তাদের একমাত্র কর্মসূচি হিসেবে বেছে নিয়েছে। নরসিংদীতে সরকারী মদদে খায়রুল কবির খোকন ও শিরিন সুলতানার নামে দায়েরকৃত অসত্য, বানোয়াট ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ তাদের বাড়ি পোড়ানোর ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন