ওকিটেলের নতুন পোর্টেবল পাওয়ার স্টেশন পি২০০১

বণিক বার্তা ডেস্ক

নতুন পোর্টেবল পাওয়ার স্টেশন উন্মোচন করেছে চীনের প্রতিষ্ঠান ওকিটেল। পি২০০১ মডেলের পাওয়ার স্টেশনটির আউটপুট সক্ষমতা দুই হাজার ওয়াট আওয়ার (ডব্লিউএইচ) তবে এটি সর্বোচ্চ চার হাজার ওয়াট আওয়ার আউটপুট প্রদানে সক্ষম। একই সঙ্গে বিদ্যুৎ বিভ্রাটের সময়ে বাসাবাড়িতে ব্যাকআপ পাওয়ার ডিভাইস হিসেবে এটি কাজ করবে এবং ক্যাম্পিংয়েও এটি সহজে বহন করা যাবে। খবর গিজমোচায়না।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, অন্যান্য সুবিধার সঙ্গে অফ-গ্রিড ক্যাম্পিংয়েও ওকিটেল পি২০০১ দুদিন পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করতে পারবে। প্রধানত বিদ্যুৎ অথবা সোলার প্যানেলের মাধ্যমে এতে চার্জ দেয়া ব্যবস্থা রয়েছে। ছোট আকৃতির রেফ্রিজারেটর, কাঠের সরঞ্জাম, প্রোজেক্টরসহ ক্যাম্পিং সরঞ্জামগুলোর জন্য এটি শক্তিভাণ্ডার হিসেবেও কাজ করবে।

বাসাবাড়িতে ব্যবহারের সময়ে টেলিভিশন থেকে এয়ারকন্ডিশনারসহ অন্যান্য সরঞ্জামে ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করতে পারবে ওকিটেল পি২০০১। নতুন ওকিটেল পাওয়ার স্টেশনটিতে বিদ্যুতের ভোল্টেজ তাপমাত্রা বৃদ্ধি থেকে সুরক্ষার জন্য ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম (বিএমএস) ব্যবস্থা রয়েছে। একই সঙ্গে অতিরিক্ত ডিসচার্জ এবং সার্কিট সমস্যা প্রতিরোধেও সক্ষম এটি।

প্রতিবেদনে বলা হয়, রিচার্জেবল লাইফ ব্যাটারিগুলোর সর্বোত্তম পাওয়ার আউটপুটসহ হাজার ৫০০ রিচার্জ অফারের ব্যবস্থা রয়েছে ওকিটেল পি২০০১-তে। পাশাপাশি লো ফ্ল্যামেবল শিল্ড প্রটেকশন ফিচারটিও সংযুক্ত করা হয়েছে। সম্পূর্ণভাবে চার্জ হতে প্রায় ঘণ্টা ৪০ মিনিট সময়ের প্রয়োজন হবে এবং সোলারের মাধ্যমে চার্জ দিতে সর্বোচ্চ পাওয়ার পয়েন্ট প্রযুক্তির (এমপিপিটি) ব্যবস্থাও রয়েছে। ২০১৯ সালে ওকিটেলের প্রথম পাওয়ার স্টেশনটি বাজারজাত করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন