ক ইউনিটের ভর্তি পরীক্ষা

মুঠোফোনে ছবি তোলার অভিযোগে ঢাবিতে আটক ২

বণিক বার্তা প্রতিনিধি, ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন মুঠোফোনে ছবি তোলার অভিযোগে দুই সন্দেহভাজনকে আটক করা হয়েছে। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের একটি পরীক্ষা কেন্দ্র থেকে প্রক্টরিয়াল টিমের সদস্যরা জিজ্ঞাসাবাদের জন্য আটক তাদের করে। প্রক্টরিয়াল টিমের একাধিক সদস্য বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

প্রাথমিক তথ্যে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান কেন্দ্র পরিদর্শনে এলে দরজার বাইরে থেকে কেন্দ্রের ভেতরের ছবি তোলে ওই দুজন। আটককৃতরা ভর্তিচ্ছুদের সঙ্গে এসেছেন। তাদের একজন কুষ্টিয়া জেলার সিয়াম, অপরজন ফেনীর মাশরাফি। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রব্বানী। এ সময় তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও স্বচ্ছতার জন্য যা যা করা লাগে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সচেষ্ট আছি। আমরা সকলের সহযোগিতা চাই। আজকে ভর্তি পরীক্ষার সবচেয়ে বড় পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। এই পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আমাদের গত পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে আমরা চাই বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হোক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন