আইপিওর অর্থ ব্যয় পরিকল্পনায় পরিবর্তন বিডি থাই ফুডের

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরে পুঁজিবাজারে লেনদেন শুরু করা বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের আইপিওর অর্থ ব্যয় পরিকল্পনায় পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আইপিও অর্থ ব্যবহারে পরিবর্তন আনার আগে বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে ভার্চুয়াল মাধ্যমে আগামী মে ইজিএম আয়োজন করেছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ এপ্রিল। ডিএসইর সূত্রে তথ্য জানা গেছে।

ডিএসইর মাধ্যমে কোম্পানিটি জানিয়েছে, বিএসইসি কোম্পানিটির আইপিও প্রসপেক্টাসের কোটি ৮৪ লাখ ৭৫ হাজার টাকার টানেল ওভেন কিনতে অনুমোদন করেছিল। কিন্তু কোম্পানিটির পরিচালনা পর্ষদ টাকা অন্য খাতে ব্যয় করবে। টানেল ওভেনের পরিবর্তে কোম্পানিটি ৮৪ লাখ ৫৭ হাজার ৪৯৮ টাকা ব্যয়ে ওয়ান রোটারি ওভেন অ্যান্ড পাকিং মেশিন সলিউশন মেশিন আমদানি করবে। চীনের সাংহাই মেঘাহু ইন্টারন্যাশনাল ট্রেড কোম্পানির থেকে যন্ত্রাংশ কিনবে কোম্পানিটি। এছাড়া ১৮ লাখ ৫৭ হাজার ৬০০ টাকায় আরেকটি রোটারি ওভেন কিনবে কোম্পানিটি। ভারতের সি এস এরোথার্ম প্রাইভেট লিমিটেড থেকে ওভেন মেশিনটি আমদানি করবে তারা।

আইপিও প্রসপেক্টাসের অর্থ ব্যবহার পরিকল্পনায় পরিবর্তনের অংশ হিসেবে চীনের গুয়াংজু হুয়ান প্রিসিশিয়ান মেশিনারি কোম্পানি লিমিটেড থেকে ৫১ লাখ ৭৭ হাজার ২০০ টাকায় দুই সেট মোল্ড পার্টস কিনবে বিডি থাই ফুড। আরেক সেট মোল্ড পার্টস আনা হবে চীনের আরেকটি প্রতিষ্ঠান থেকে। এজন্য ব্যয় ধরা হয়েছে লাখ ৬০ হাজার টাকা। কোম্পানিটি অবশিষ্ট কোটি ২১ লাখ ২২ হাজার ৭০২ টাকা ২৫০ কেভিএ ডিজেল জেনারেটর ৫০০ কেজি বয়লারসহ বিভিন্ন যন্ত্রপাতি কিনতে নির্মাণকাজে ব্যয় করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন