কোহিনূর কেমিক্যালসের ঋণমান ‘ডাবল এ’ ও ‘এসটি-টু’

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের প্রতিষ্ঠান কোহিনূর কেমিক্যালস কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ঋণমান প্রকাশ করা হয়েছে। দীর্ঘমেয়াদে কোম্পানিটির ঋণমান ডাবল স্বল্পমেয়াদে এসটি-টু ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং রেটিংয়ের দিন পর্যন্ত প্রাসঙ্গিক অন্যান্য তথ্য পর্যালোচনা করে প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোহিনূর কেমিক্যালসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮ টাকা পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৪৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে কোহিনূর কেমিক্যালস। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৫৭ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৫৫ টাকা ৫৮ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ টাকা ৮৫ পয়সা (পুনর্মূল্যায়িত)

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের মোট ৪৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোহিনূর কেমিক্যালস। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৩২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৬৪ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ৪৯ টাকা ৩৪ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৩ টাকা ৬৮ পয়সা (পুনর্মূল্যায়িত)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন