লাভেলোর নিট মুনাফা বেড়েছে ৬৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ভালো ব্যবসা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা আগের হিসাব বছরের একই সময়ে তুলনায় প্রায় ৬৬ শতাংশ বেড়েছে। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় প্রতিবেদন অনুমোদন করা হয়।

আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৩৯ লাখ টাকার বেশি। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল কোটি লাখ টাকার বেশি। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে কোটি ৩৪ লাখ টাকার বেশি বা ৬৫ দশমিক ৭৮ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৯৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ১৩ টাকা ১২ পয়সা। 

৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে তাওফিকা ফুডসের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করা হয়েছে। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৭ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন