আয় ও লোকসান দুটোই বেড়েছে রিজেন্ট টেক্সটাইলের

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে আয় বেড়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের। আয়ের পাশাপাশি কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসানের পরিমাণও বেড়েছে। কোম্পানিটির সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

তথ্যমতে, সমাপ্ত হিসাব বছরে রিজেন্ট টেক্সটাইলের আয় হয়েছে ১১০ কোটি ৮৭ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে আয় ছিল ৮৬ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ২৫ কোটি টাকা বা ২৮ দশমিক ৭৪ শতাংশ।

অন্যদিকে আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ২০ কোটি ৮০ লাখ টাকার বেশি। যেখানে আগের হিসাব বছরে লোকসান ছিল প্রায় কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির লোকসান বেড়েছে প্রায় ১৭ কোটি টাকা।

আলোচ্য হিসাব বছরে রিজেন্ট টেক্সটাইলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৬২ পয়সা। যেখানে আগের হিসাব বছরে লোকসান ছিল ৩১ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৫২ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৮ টাকা ৪৬ পয়সা।

এদিকে সমাপ্ত হিসাব বছরে কোনো লভ্যাংশের সুপারিশ করেনি রিজেন্ট টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় অনুমোদনের জন্য আগামী ৩০ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১২ ডিসেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন