প্রথম প্রান্তিকে আইসিবির মুনাফায় প্রবৃদ্ধি ৮৭%

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফায় ভালো প্রবৃদ্ধি হয়েছে পুুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় বেড়েছে প্রায় ৮৭ শতাংশ। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে আইসিবির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৫৬ কোটি ৭৯ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ টাকা ৩৯ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে নিট মুনাফা বেড়েছে ২৬ কোটি ৪০ লাখ টাকা বা ৮৬ দশমিক ৮৭ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫ টাকা ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ৫৪ টাকা ৯৭ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আইসিবির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৪৩ পয়সা। যেখানে আগের বছরে সমন্বিত ইপিএস ছিল ৭০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন