সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান

বণিক বার্তা অনলাইন

দেশের সার্বভৌমত্ব রক্ষাসহ জাতির যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার মুজিব রেজিমেন্ট ও রওশন আরা রেজিমেন্টের কাছে পতাকা হস্তান্তর ও সেনাবাহিনীর ১০টি ইউনিটকে ন্যাশনাল স্ট্যার্ন্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ আহ্বান জানান। সকালে নিজের সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী। 

শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি বাংলাদেশ সেনাবাহিনী সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত। সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলা, আর্থ সামাজিক উন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নসহ জাতিগঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। সেনাবাহিনীর অবদান রয়েছে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও।

অপারেশন কভিড শিল্ডের মাধ্যমে মহামারী প্রতিরোধে সেনা সদস্যরা অগ্রনী ভূমিকা পালন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় এবং বিভিন্ন বৈদেশিক মিশনে বাংলাদেশ সেনাবাহিনী আত্মত্যাগ, কর্তব্যনিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে দেশের জন্য বয়ে এনেছে সম্মান ও মর্যাদা।

অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। অনুষ্ঠান থেকে কুচকাওয়াজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম জানানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন