বিক্রেতা শূন্য ৯ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো আজ কোনো বিনিয়োগকারী ছিল না। আজ লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়ে। এতে কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়ে যায়। কোম্পানিগুলো হচ্ছে: আজিজ পাইপস লিমিটেড, জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, রিং শাইন টেক্সটাইলস লিমিটেড, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড, আল-হাজ টেক্সটাইল মিলস লিমিটেড, অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড এবং মেঘনা কনডেন্স মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।  

তথ্য মতে, বৃহস্পতিবার আজিজ পাইপসের শেয়ারের সমাপনী দর ছিল ১১৯ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩০ টাকা ৯০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩০ টাকা ৯০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা ৯০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে।

জনতা ইন্স্যুরেন্সের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ৪৪ টাকা ৫০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৫ টাকা ১০ পযসায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮ টাকা ৯০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা ৪০ পয়সা বা ৯ দশমিক ৮৮ শতাংশ বেড়েছে।

রিং শাইন টেক্সটাইলের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ১৩ টাকা ২০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪ টাকা ৪০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪ টাকা ৫০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৩০ পয়সা বা ৯ দশমিক ৮৪ শতাংশ বেড়েছে।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ২৩ টাকা ৮০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৬ টাকা ১০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা ৩০ পয়সা বা ৯ দশমিক ৬৬ শতাংশ বেড়েছে।

সাউথবাংলা ব্যাংকের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ১৭ টাকা ৬০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯ টাকা ৩০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ টাকা ৩০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৭০ পয়সা বা ৯ দশমিক ৬৫ শতাংশ বেড়েছে।

আল-হাজ টেক্সটাইলের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ৫২ টাকা ৯০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৩ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৮ টাকা ১০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা ২০ পয়সা বা ৯ দশমিক ৮৩ শতাংশ বেড়েছে।

অ্যাসোসিয়েটেড অক্সিজেনের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ৫৫ টাকা ৫০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৬ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬১ টাকায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৯১ শতাংশ বেড়েছে।

মিথুন নিটিংয়ের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ১৬ টাকা ৫০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৬ টাকা ৯০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮ টাকা ১০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৬০ পয়সা বা ৯ দশমিক ৭০ শতাংশ বেড়েছে।

মেঘনা কনডেন্স মিল্কের বৃহস্পতিবার শেয়ারের সমাপনী দর ছিল ১৮ টাকা ৭০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯ টাকা ২০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০ টাকা ৫০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৬২ শতাংশ বেড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন