বাংলা ট্রিবিউনের সাংবাদিককে হেনস্তা, ডিআরইউর নিন্দা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দায়িত্ব পালন করতে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন বাংলা ট্রিবিউনের প্রতিবেদক জাকিয়া আহমেদ। আজ সোমবার সকালে ঘটনা ঘটে। ঘটনায় নিন্দা প্রকাশ করেছ ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানান তারা।

আজ বাংলা ট্রিবিউনের রিপোর্টার জাকিয়া আহমেদকে বিএসএমএমইউ টিকাদান কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনকালে হাসপাতালের স্টাফরা বাধা দেন। উপ-পরিচালক (হাসপাতাল) ডা. খোরশেদ আলমের কক্ষে জাকিয়া আহমেদ নিজের পরিচয় দেওয়ার পরও তার সাথে দুর্ব্যবহার করা হয়। খোরশেদ আলম নিজেই জাকিয়া আহমেদের সঙ্গে অত্যন্ত রূঢ় আচরণ করেন। এমনকি তাকে গেটের বাইরে বের করে দিতে উপস্থিত তার অধস্তনদের নির্দেশনাও দেন।

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, সংবাদ সংগ্রহ করা একজন সংবাদকর্মীর পেশাগত দায়িত্ব। অথচ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক বাধা প্রদান হেনস্তা করার ঘটনা গণমাধ্যম কর্মীদের জন্য হুমকি স্বরূপ। একজন গণমাধ্যম কর্মীকে তার পেশাগত কাজে বাধা প্রদান করায় গোটা সাংবাদিক সমাজে উদ্বেগ সৃষ্টি হয়েছে। নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন