এসবিএসি ব্যাংকের শেয়ার বিও হিসাবে জমা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের আইপিওর শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। গতকাল ব্যাংকটির আইপিওতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। সিডিবিএল সূত্রে তথ্য জানা গেছে।

এর আগে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়। ২৯ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান কার্যালয় নিকুঞ্জে আইপিওর শেয়ার বরাদ্দ অনুষ্ঠিত হয়।

এর আগে বিএসইসির ৭৭৩তম কমিশন সভায় ব্যাংকটির আইপিও অনুমোদন দেয়া হয়। এসবিএসি ব্যাংক পুঁজিবাজারে ১০ টাকা  অভিহিত মূল্যে ১০ কোটি সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে ব্যাংকটি সরকারি সিকিউরিটিজ ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। ৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৩ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন