বিটি অ্যাওয়ার্ড ২০২১ পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ

সম্প্রতি অনুষ্ঠিত বিটি অ্যাওয়ার্ড ২০২১- করোনা মহামারী চলাকালীন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণকারী সেরা ব্যাংক এবং দেশের সেরা সিএসআর ব্যাংকের মর্যাদা লাভ করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। বাংলাদেশের উন্নয়নে পাশে থাকার প্রতিশ্রুতির ধারা অব্যাহত রেখে গত বছর কভিড পরিস্থিতিতেও ২৫টি উল্লেখযোগ্য আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে ব্যাংকটি। ব্যাংকটি ২০২০-এর সর্বোচ্চ সিএসআর ব্যয়কারী ব্যাংক হিসেবে বাংলাদেশ ব্যাংক কর্তৃক আন্তর্জাতিক ব্যাংকের স্বীকৃতি অর্জন করে। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্যসেবা জরুরি সহায়তা প্রদান, জীবিকা পুনর্গঠন এবং দীর্ঘমেয়াদি বিকাশ সাধনের লক্ষ্যে ২০২১ সালের জন্য প্রায় ১৩ কোটি ৫০ লাখ টাকার স্ট্র্যাটেজিক কভিড-১৯ রেসপন্স অ্যাকশন প্ল্যানের ঘোষণা দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয় বলেন, বর্তমান মহামারী মোকাবেলায় সবার উচিত জনসাধারণের জীবন জীবিকা রক্ষা করতে এগিয়ে আসা। দুটি সমস্যাই সমানভাবে সমাধান করা আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ আমাদের জনসাধারণের পাশে অটলভাবে দাঁড়িয়ে আছে, যাতে তারা তাত্ক্ষণিক চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি দীর্ঘমেয়াদি সফলতার মুখ দেখতে পায়।

তিনি আরো বলেন, আমাদের প্রচেষ্টার কারণে স্বীকৃতি পেয়ে আমরা আনন্দিত কৃতজ্ঞ। তবে দায়িত্বের এখনো অনেকাংশই বাকি। তাই আশা করছি আমাদের পাশাপাশি অন্যরাও এমন উদ্যোগ গ্রহণে এগিয়ে আসবেন, যাতে একসঙ্গে আমরা দেশের পরিস্থিতিতে একটি বড় পরিবর্তন আনতে পারি।

মহামারীর সময় নানা প্রতিকূলতার মুখোমুখি হওয়া সত্ত্বেও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সারা বাংলাদেশের ব্যবসাপ্রতিষ্ঠান জনসাধারণের পাশে থাকার লক্ষ্য অটুট রেখেছে। বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের তাত্ক্ষণিক চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ডেভেলপমেন্ট সেক্টর পার্টনারদের সঙ্গে নিয়োজিত।  বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন