উদ্বোধনী অনুষ্ঠানে বিএসইসি কমিশনার

বানকো ও ক্রেস্ট ঘটনার পুনরাবৃত্তি চাই না

নিজস্ব প্রতিবেদক

বানকো ক্রেস্ট সিকিউরিটিজের সৃষ্ট যে পরিস্থিতি ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি চাইব না। যেখানে বিনিয়োগকারীদের সমন্বিত গ্রাহক হিসাবের (সিসিএ) টাকা অপব্যবহার বা আত্মসাৎ করা হবে। এমনটি কমিশন মেনে নেবে না বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক . শেখ শামসুদ্দিন আহমেদ।

গতকাল বন্ধ বা সাসপেন্ড ব্রোকারেজ হাউজের বিনিয়োগকারীদের শেয়ার লিংক অ্যাকাউন্টের মাধ্যমে অন্য ব্রোকারেজ হাউজে স্থানান্তর এবং অভিযোগ দাখিল করার জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) Online Transmission of Securities and Lodging Complaints by the Clients of Suspended Stock-Broker মডিউল উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

কমিশনার বলেন, বানকো ক্রেস্ট সিকিউরিটিজের সৃষ্ট যে পরিস্থিতির কারণে আজকে মডিউলটি তৈরি করতে হলো তার জন্য মোটেই খুশি নই। পুঁজিবাজারে বিনিয়োগকারীদের স্বার্থবিরোধী কোনো কাজ কাউকে করতে দেয়া হবে না। একই সঙ্গে কমিশন বিনিয়োগকারীদের স্বার্থরক্ষামূলক কাজ করতে সচেষ্ট থাকবে। এক্ষেত্রে পুঁজিবাজার মধ্যস্থতাকারী সবাইকে সচেষ্ট থাকতে হবে।

মডিউলের মাধ্যমে বিনিয়োগকারীরা এখন থেকে ঘরে বসেই লিংক অ্যাকাউন্টের মাধ্যমে শেয়ার অন্য ব্রোকারেজ হাউজে স্থানান্তর অভিযোগ দাখিল করতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন