ডিএসইর নতুন এমডি তারিক আমিন ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন পেয়েছেন মো. তারিক আমিন ভূঁইয়া। এক্সচেঞ্জটির পর্ষদের পক্ষ থেকে এমডি পদের জন্য তিন প্রার্থীর নাম কমিশনের কাছে পাঠানো হয়েছিল। কমিশন তাদের মধ্য থেকে তারিক আমিনকে এক্সচেঞ্জটির নতুন এমডি হিসেবে নিয়োগের বিষয়টি অনুমোদন করেছে।

এমডি হিসেবে নিয়োগের জন্য ডিএসইর পর্ষদ থেকে কমিশনের কাছে আর্থিক প্রযুক্তি বিশেষজ্ঞ মো. তারিক আমিন ভূঁইয়া, মার্কেন্টাইল ব্যাংকের ডেপুটি সিএফও অভিজিত কুমার সাহা এফসিএ সাবেক সচিব মোস্তাফিজুর রহমানের নাম পাঠানো হয়। এদের মধ্য থেকে মো. তারিক আমিন ভূঁইয়াকে এমডি হিসেবে নিয়োগের বিষয়টি অনুমোদন করে ডিএসইকে চিঠির মাধ্যমে বিষয়টি জানিয়েছে কমিশন।

ডিএসইর নতুন নিয়োগ পাওয়া এমডি মো. তারিক আমিন ভূঁইয়া একজন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ। বিশেষ করে আর্থিক প্রযুক্তির ওপর তার দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। এএনজেড, আইএনজি, সেন্ট জর্জ ব্যাংক, ওয়েস্টপ্যাক ব্যাংকিং করপোরেশন ব্র্যাক ব্যাংকে তিনি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি ফ্রেন্ডশিপ এনজিওর তথ্যপ্রযুক্তি পরামর্শক এবং হাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা, সিটিও চিফ প্রোডাক্ট অফিসার হিসেবে কাজ করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন